Green Bangla

Green Bangla Story

বিবেকহীণ মানুষ৷ শিক্ষনীয় গল্প৷

Bangla Educational story,Rongpur to Dhaka travelling to Educational story

গল্পটি Facebook থেকে নেয়া



কর্মস্থল ৬৫ কিলোমিটার দূরে হওয়ায় প্রতিদিন আমাকে দূরপাল্লার বাসে যাতায়াত করতে হয়। আজ সকালে যখন বাসে উঠেছি তখন ভালো কোন সিট না পেয়ে ড্রাইভারের পাশের সিটে সংকুচিত হয়ে বসেছিলাম। কিছুক্ষন পর খেয়াল করলাম, বাসের সামনের সিটে দু জন মহিলা বসা, একজন মাঝ বয়সী আরেক জন উনার মা হবে সম্ভবত।

মাঝ বয়সী মহিলাটির চুলে কৃত্তিম লালচে রং করা হয়েছে। জামা পড়েছে কমলা রঙ্গের এবং কি পায়ের নখের কালার ও করেছে জামার সাথে ম্যাচ করে কমলা রঙ্গের ই। মহিলা দু জনের পোষাকে মনে হলো বেশ বিত্তশালী। পায়ের কাছে ব্যাগ রাখা, হটাৎ মনে হলো তাদের পায়ের কাছেই, বাসের ফ্লোরে কোন মেয়ে কুচিমুচি হয়ে ঘুমাচ্ছে। চোঁখে কি ভূল দেখলাম ভেবে জড়তা কাটিয়ে ভালো করে তাকিয়ে দেখি সত্যিই দশ বারো বছরের একটা মেয়ে ধূলো মাখা ফ্লোরে ঘুমাচ্ছে!

কন্টাকটারকে জিজ্ঞেস করলাম, বাসটি কোথায় থেকে ছেড়ে এসেছে,,, সে বললো রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে এসেছে,,, তিনি আরো জানালেন, মেয়েটির জন্য কোন সিট নেয়া হয় নি, সারা রাস্তা সে এভাবেই বসে এসেছে। খেয়াল করলাম মহিলার মা টি মাঝে মাঝেই ঐ মেয়েটিরই কাঁধের উপর ঘুমের তালে পা উঠিয়ে দিচ্ছে।

নির্বাকার হয়ে গেলাম, সকাল থেকেই এমন দৃশ্য দেখে কর্মস্থলেও মনযোগী হতে পারি নি,,, কলিজাটা বার বার কেঁদে উঠেছে মেয়েটিকে দেখে। শুধু বার বার মনে হচ্ছে,, জামার রঙ্গের সাথে ম্যাচ করে নখ কে কালার করতে পারেন আবার যাকে ধুলো মাখা বাসের ফ্লোরে বসিয়ে নিয়ে যান,, তাকে দিয়ে ঘর পরিস্কার করা সহ তার হাতের রান্নাবান্না খেতে লজ্জা করে না??


বিবেকহীণ মানুষ৷ শিক্ষনীয় গল্প৷
                                 

 শিক্ষনীয় গল্প৷
শিক্ষনীয় গল্প৷
 
                                                                                   


Tags:

Post a Comment

[blogger][facebook]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget